1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতীয় ক্রিকেট দলে খেলার স্বপ্ন দেখছে জুড়ীর রিয়াজ

  • আপডেট টাইম : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৬০ বার পঠিত

হারিস মোহাম্মদ :: মৌলভীবাজারের জুড়ীর রিয়াজ ডান হাতিবাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নেট বোলার হিসেবে অনেক আগেই জায়গা করে নিয়েছেন। এখন তিনি স্বপ্ন দেখছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ভাল কিছু করার।

পুরো নাম মাহমুদুল হাসান রিয়াজ চৌধুরী। রিয়াজ জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের বাছিপুর গ্রামের আবুল কাশেম ও সেলিনা বেগম দম্পতির ছেলে। পাঁচ ভাই বোনের মধ্যে রিয়াজ দ্বিতীয়। ছোট বেলা থেকেই ক্রিকেটের প্রতি তার বেশ আগ্রহ ছিল। উপজেলার স্থানীয় বাছিরপুর ক্রিকেট একাদশে ক্রিকেট শুরু করেন। পরে নতুন কুড়ি ক্রিকেট একাদশ এবং শাহজালাল স্পোর্টিং ক্লাবের হয়ে ক্রিকেটে একক আধিপত্য ধরে রাখেন।

ক্রিকেট খেলার পাশাপাশি রিয়াজ সমানতালে লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। ২০১৭ সালে জুড়ী মডেল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০১৯ সালে জুড়ী টিএন খানম ডিগ্রী কলেজ থেকে এইসএসসি শেষ করে বর্তমানে ঢাকায় আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয়ে অনার্স করছেন।

ডান হাতি বোলার রিয়াজ বেটিং ও ফিল্ডিং এ অলরাউন্ডার। বর্তমানে ছুটিতে থাকাবস্তায় প্রতিদিন ১০ ওভার করে দুই ঘন্টা অনুশীলন করেন। রিয়াজ ২০১৮ সালে ক্রিকেট বলে অনুশীলন শুরু করেন এবং ২০২২ সালে ঢাকা ক্রিকেট লীগের হয়ে মাঠে নামেন। ২০২৩ সালে বিপিএলে সিলেট স্টাইকার্স এর নেট বোলার ছিলেন। ২০২৪ সালে ফরচুন বরিশালের নেট বোলার হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুসফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ,মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয় ও তানজিম শাকিবের মতো ক্রিকেটারদের সাথে রিয়াজের অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ হয়েছে।

রিয়াজ বলেন, ক্রিকেটের পিছনে তার পিতা মাথা ও ভাই বোনেরা সব চেয়ে বেশী অনুপ্রেরণা দিয়েছেন। পরিবারের সহযোগিতা থাকায় পুলিশের চাকরি ছেড়ে দিয়ে ক্রিকেটকে বেছে নিয়েছেন। জাতীয় ক্রিকেট লীগের কোচ এহসান, আম্পায়ার রাকিবুল ইসলাম সোহাগ এবং জিম মাস্টার দেবাশীষ দেবু তাকে অনেক সহযোগিতা করেছেন বলে জানান।

রিয়াজের রড় ভাই হাফেজ জয়নাল আবেদীন হৃদয় চৌধরী বলেন, ক্রিকেটের প্রতি রিয়াজের আগ্রহ দেখে তিনি লেখা পড়া ছেড়ে দিয়ে পরিবারের হাল ধরতে প্রবাসে চলে যান।

রিয়াজের বাবা আবুল কাশেম ও মা সেলিনা বেগম বলেন, ক্রিকেটের জন্য সে পুলিশের চাকরি পর্যন্ত ছেড়ে দিয়েছে। অনেক প্রতিরোধকুলতা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে। রিয়াজ একদিন ভাল ক্রিকেটার হয়ে দেশের সুনাম বয়ে আনবে। তারা তাদের সন্তানের জন্য দেশ বাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি) পরিচালক ও মৌলভীবাজার -২ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ক্রিকেটার রিয়াজ আমাদের এলাকার ছেলে সে যদি সম্ভাবনাময় হয় তাকে সব ধরনের সহযোগিতা করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..